পর্তুগাল কাস্কাইস শহর | Beautiful city of Cascais

পর্তুগাল কাস্কাইস শহর | Beautiful city of Cascais

পর্তুগাল কাস্কাইস শহর সমুদ্র উপকূলের চিত্র হিসাবে ক্যাসকেইসকে কল্পনা করা এতটা কঠিন নয়। আপনি কী ধরনের জানেন: জেলখানার একটি পটভূমিতে হোয়াইট ওয়াশড বাতিঘর এবং দেহাতি বাড়িগুলির সাথে একটি বন্দরে হাঁটতে হাঁটতে দেখার একটি দৃশ্য? এবং যখন আপনি ক্যাসকেইসের চারপাশে হাঁটেন, তখন এটিও আড়ম্বরপূর্ণ মনে হয়।

পর্তুগিজ রয়্যালদের জন্য পশ্চাদপসরণকারী শহরটি একটি নির্দিষ্ট পুরানো বিশ্ব কবিতা বজায় রেখেছে যা এই দিনগুলিতে আসা বিশেষত কঠিন। ক্যাসকেইসে করণীয় সেরা কিছুতে খুব বেশি কিছু করা জড়িত না এবং এটি জীবনের ধীর গতি যা এই জায়গাটিকে দুর্দান্ত করে তোলে।

1. আটলান্টিক একটি অসম্ভব সুন্দর সাগর

পর্তুগাল কাস্কাইস শহর  সৈকত শহর বললে ক্যাসকাইস সংক্ষিপ্ত বিক্রি হবে তবে এর সমুদ্র উপকূলের অবস্থানটি অবশ্যই সেরা অংশ। পাথুরে উপকূলরেখাটি সুন্দর এবং ভিউপয়েন্টগুলিতে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে যেখানে আপনি থামতে এবং তাকাতে পারবেন। 

ক্যাসকেইসে চারটি প্রধান সৈকত রয়েছে (আরও অনেকগুলি কাছাকাছি জায়গা!) সানব্যাথার এবং পিকনিকিং পরিবারগুলির সাথে ছড়িয়ে পড়ে। আপনি যদি সৈকতে শোয়ার চেয়ে ব্যস্ত থাকতে চান তবে সমস্ত দক্ষতার স্তরের জন্য তরঙ্গ এবং শর্ত সহ ক্যাসকেইসে করণীয় সেরা কাজগুলির মধ্যে সার্ফিং। টিপ: সার্ফ শিখতে চান? বাইন্ড বোর্ডগুলি 35 € থেকে প্রতিদিনের সার্ফ এবং এসইউপি পাঠগুলি সরবরাহ করে 

.পর্তুগাল কাস্কাইস শহর শহরটিও খুব সুন্দর

 ক্যাসকাইস একটি শহর হতে পারে তবে এটি এখনও একটি ছোট সমুদ্র সৈকত শহরটির কথা বলে। অন্যান্য সৈকত শহরগুলি বাদ দিয়ে যা ক্যাসকেইসকে সত্যই নির্ধারণ করে তা হল এটি কতটা সত্যই সুন্দর। লাইট হাউস থেকে গির্জা পর্যন্তপুরো সাদা শহর এবং পেস্টেল পেইন্টের ঘন কোটগুলি সর্বদা সতেজ রঙে আঁকা দেখায়। এটি এমন এক জায়গার যেখানে ক্রিস্প লিনেনগুলি দ্বিতীয় গল্পের ব্যালকনিগুলি এবং নিউজবাইয়ের ক্যাপগুলিতে পুরানো

►► নরওয়েতে ভিসা এপ্লাই করতে চান? A to Z সবকিছু দেখে নিন

►► বিশ্বখ্যাত ইরাসমুস মুন্ডুস স্কলারশিপ

ভদ্রলোকগুলি থেকে অসহায় রাস্তাগুলি চলাচল করার সময় টুকরোয় টুকরো টুকরো টুকরো করে। শহরের কিছু সুন্দরতম জায়গা রুয়া আলফোনসো স্যাঞ্চেসের মূল পর্যটকদের টান থেকে দূরে। শহরটি একটি রাস্তার ফটোগ্রাফারদের স্বপ্ন এবং আপনার এমন একটি শহর খুঁজে পেতে খুব কঠিন সময় আসবে যা পৃথিবীর এই অংশের পুরানোতবেআধুনিক মর্যাদাকে আরও নিখুঁতভাবে ধারণ করে। পরামর্শ: স্থানীয় অর্থনীতি সমর্থন করতে চান? মূল টানায় স্যুভেনিরের দোকানগুলি ভুলে যান এবং সরসিনা ক্যাসকেইস থেকে সরসিনা সাবান বা হস্তশিল্প থেকে স্থানীয়ভাবে তৈরি কিছু কসমেটিক কিনুন।

. সামুদ্রিক খাবার গুরুতর সুস্বাদু 

পর্তুগিজ রন্ধনসম্পর্কীয় ভূমধ্যসাগরীয় প্রতিবেশীদের কুখ্যাতি কখনই অর্জন করতে পারেনি, তবে অভিজাত খাবারটি সুস্বাদু। সমুদ্র উপকূলের অবস্থানের জন্য উপযুক্ত, আপনি ক্যাসকেইসে যে খাবারটি খাবেন সেগুলির বেশিরভাগই সমুদ্র থেকে টেবিলের জন্য আসে। স্থানীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে সামুদ্রিক খাদ, অক্টোপাস, কড, বা শাঁস, গ্রিলড পরিবেশন করা এবং সেদ্ধ আলুর একপাশে। জলপাই, রুটি এবং (একদম স্পষ্টত) এক গ্লাস পর্তুগিজ ওয়াইনের সাথে জুটি তৈরি করা হলে আপনি আশ্চর্য হবেন যে কেন আগে আপনি পর্তুগিজ খাবার পাননি।

পর্তুগাল কাস্কাইস শহরের  আইসক্রিম

ইতালি যদিও জেলাতোর জন্য বেশি পরিচিত, পর্তুগালের নিজস্ব একটি জেলো সংস্কৃতি রয়েছে। রেসিপিটি সহজক্রিম, ফলের পিউরি এবং চিনিতবে ফলাফলটি আপনার গড় ঘরে তৈরি পপসিকেলের চেয়ে অনেক ভাল। টিপ: শহরের সেরা দোকান শান্তিনির এক কাপ জেলাতো ধরুন। এটি অলাস্ট ডাস্টি রোডস, ক্যাসকেইস পরিদর্শন করার জন্য সুপারিশ করেছিল এবং জায়গার বাইরের লাইনটি নিজের পক্ষে কথা বলে!

5. ক্যাসকাইস দিনের ভ্রমণের জন্য দুর্দান্ত বেস তৈরি করে

বড় শহরে না? ক্যাসকাইস থাকার জন্য দুর্দান্ত জায়গা যদি আপনি লিজবনের চেয়ে অনেক কিছু করার মতো ছোট্ট একটি পর্তুগিজ শহর খুঁজছেন। লিসবনের ঠিক 30 কিলোমিটার পশ্চিমে, এবং সিন্ট্রার 20 কিলোমিটার দক্ষিণে অবস্থিত, আপনি ক্যাসকেইসে থাকার দ্বারা খাঁটি পর্তুগালের অনুভূতি পেতে পারেন।

লিসবন বিমানবন্দর থেকে ক্যাসকেইস পৌঁছানো: রায়ানআয়ার ইউরোপের বেশিরভাগ বড় শহরগুলি থেকে লিসবনে সস্তা সাশ্রয়ী বিমানের অফার দেয়। তারা আমাকে বার্লিন থেকে লিসবোন পর্যন্ত রাউন্ড ট্রিপ বিমান ভাড়া দিয়ে fare 120 ডলারের বিনিময়ে জড়িয়ে ধরে! তারপরে আপনি লিসবন বিমানবন্দর থেকে ট্রেনে বা বিমানবন্দরে গাড়ি ভাড়া করে ক্যাসকাইস যেতে পারেন। আমার মতে, যদি আপনি এই অঞ্চলে যে সমস্ত প্রস্তাব দেয় সেটিতে আপনি যদি সত্যিই অ্যাক্সেস চান তবে একটি গাড়ীকে আপনার সেরা বিকল্পটি ভাড়া দেওয়া।

আরো বিস্তারিত এই লিংকে

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *