কিভাবে রোমানিয়ার PR পাওয়া যাবে

কিভাবে রোমানিয়ার PR পাওয়া যাবে

আজকের আলোচনার বিষয় হচ্ছে কিভাবে রোমানিয়ার  PR পাওয়া যাবে।রোমানিয়ান ।ভালোভাবে বোঝার জন্য আমার এই লেখাটির সম্পুর্ন পড়তে হবে

পার্মানেন্ট রেসিডেন্সিপাওয়ার জন্য যেসব বিষয়বস্তু আপনার মানতে বা থাকতে হবে।

. আপনাকে লিগ্যাল ভাবে রোমানিয়াতে প্রবেশ করতে হবে।

. কমপক্ষে ৫ বছরের ৫ টা রেসিডেন্স পার্মিট (Residence Permit) ধারাবাহিকভাবে থাকতে হবে অর্থাৎ একটার সাথে আরেকটা যোগসূত্র থাকতে হবে। কোন বছর গ্যাপ গেলে হবে না বা একটার সাথে আরেকটার যোগসূত্রনাথাকলে হবে না।

. ৫ বছরের মধ্যে একাধারা ৬ মাস রোমানিয়ার রোমানিয়ার বাহিরে অবস্থান করলে আপনি PR পাবার অযোগ্য হবেন।

. আপনার বিরুদ্ধে কোন ক্রাইম রেকর্ড থাকতে পারবে না।

. হেলথ ইনসুরেন্স থাকতে হবে।

. আপনাকে মোটামুটি চলার মতো রোমানিয়া ভাষা জানতে হবে অর্থাৎ কাউকে বুঝতে এবং বুঝাতে পারেন এরকম।

. রোমানিয়ার সকল আইনের প্রতি অনুগত ও শ্রদ্ধা থাকতে হবে।

আপনার এসব ঠিক থাকলে একটা ফাইল রেজিস্ট্রেশন করতে হবে। এরপর আপনাকে ভাষার ইন্টার্ভিউ এর জন্য ডাকবে। এই পর্যন্ত আপনার কাজ শেষ।

রোমানিয়া ইমিগ্রেশন অফিস ফাইল রেজিস্ট্রেশনের দিন থেকে মাস সময় নিয়ে থাকে। তারা যদি মনে করে আপনার সবকিছু ঠিক আছে তাহলে আপনাকে বছরের একটা Permanent Residence কার্ড দিয়ে দিবেন।

বিস্তারিত জানতে আমার এই ভিডিওটি দেখুন আরও সহজভাবে বুঝতে পারবেন 👇

রোমানিয়ার ইতিহাস

►► ১৩৩০ সালে হাঙ্গেরির রাজ্য থেকে স্বাধীনতা অর্জন করে রোমানীয় রাজত্বগুলির প্রথম ওয়ালাচিয়া গঠিত হয়েছিল। দ্বিতীয়, মোল্দাভিয়া প্রুট নদী উপত্যকায় কার্পাথিয়ানদের ১৩৫০ পূর্ব দিকে প্রতিষ্ঠিত হয়েছিল এ
বং পোল্যান্ড রাজ্যের একটি ভাসাল রাজ্যে পরিণত হয়েছিল। তবে, ১৩৩৯ সালের মধ্যে ওয়ালাচিয়া অটোমান সাম্রাজ্যের একটি ভাস্কাল রাজ্যে পরিণত হয়; ১৫২২ সালে মোল্দাভিয়া একটি ভাস্কাল রাজ্যে পরিণত হয়। 

►►১৫২৬ সালে তুর্কিরা হাঙ্গেরি জয় করার পরে

ট্রান্সিলভেনিয়া একটি স্বল্পকালীন স্বায়ত্তশাসন উপভোগ করে, ১৫১১ সালে তুর্কি ভাসাল হয়ে যায়। ১৫৫২ সালে বনাতও অটোমান শাসনের অধীনে আসে। যদিও এই রাজত্বগুলি অটোমান সুলতানকে বার্ষিক শ্রদ্ধা নিবেদন করে, ট্রান্সিলভেনিয়া, মোল্দাভিয়া এবং ওয়ালাচিয়া তুর্কি সার্বভৌমত্বের অধীনে তাদের স্বায়ত্তশাসিত অবস্থান ধরে রেখেছে।

অস্ট্রোহাঙ্গেরিয়ানরা ১৬০৬ সালে ট্রান্সিলভেনিয়া এবং ১৭০১ সালে বনাত থেকে তুর্কিদের তাড়িয়ে দেয়। রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে সহায়তার জন্য অস্ট্রিয়া ১৭০৫ সালে মোলডাভিয়ার বুকোভিনা অঞ্চল পেয়েছিল।

►►১৮০০ এর দশকের মাঝামাঝি সময়ে

রোমানিয়ান জাতীয়তাবাদ বৃদ্ধি পেতে শুরু করে। ১৮৪৮ সালে ওয়ালাচিয়া, মোল্দাভিয়া এবং ট্রান্সিলভেনিয়ায় বিদ্রোহ দেখা দেয় তবে অটোম্যান এবং রাশিয়ানরা তাকে দমন করেছিল। ১৮৫৯ সালে ওয়ালাচিয়া এবং মোলডাভিয়া দানুবের ইউনাইটেড প্রিন্সিপিলিটি গঠনে যোগদান করেছিল। পঞ্চম রুশোতুর্কি যুদ্ধের পরে বার্লিনের চুক্তিতে রোমানিয়া একটি স্বাধীন রাষ্ট্র হিসাবে স্বীকৃতি পেয়েছিল। চুক্তিটি ডব্রোজিয়ার উপকূলীয় অঞ্চল রোমানিয়াকেও প্রদান করে। রোমানিয়া 1881 সালে একটি হোহেনজোলারন রাজতন্ত্রের সাথে একটি কিংডম পদে উন্নীত হয়েছিল।

►►রোমানিয়া মিত্রদের সাথে প্রথম বিশ্বযুদ্ধে প্রবেশ

করেছিল তবে কেন্দ্রীয় শক্তি শীঘ্রই বুখারেস্ট এবং দেশের অনেক অঞ্চল দখল করে নিয়েছিল। যুদ্ধের পরে এবং ১৯১৮ সালে অস্ট্রোহাঙ্গেরিয়ান সাম্রাজ্যের খণ্ডন হওয়ার সাথে সাথে ট্রান্সিলভেনিয়া, বুকোভিনা, বনাতের অংশ এবং রাশিয়ান প্রদেশ বেসারাবিয়া যুক্ত হয়েছিল রোমানিয়ার কিংডমে, যা এর সর্বাধিক পরিমাণে নিয়ে আসে। এই অঞ্চলটি এখনও গ্রেটার রোমানিয়া হিসাবে পরিচিত।

►► ১৯৩৩ সালে নতুন সংবিধানে ইহুদি বাসিন্দাদের নাগরিকত্ব দেওয়া হয়েছিল।

১৯৩০এর দশকে জার্মানি এবং ইতালির মতো রোমিনিয়ায় একটি ফ্যাসিস্ট রাজনৈতিক আন্দোলন দেখা দেয়; রোমানিয়া জার্মানির সাথে জোট বেঁধেছিল। 1941 সালের মধ্যে 500,000 জার্মান সৈন্য রোমানিয়া দখল করছিল এবং সোভিয়েত ইউনিয়ন আক্রমণ করার জন্য একটি যৌথ জার্মানরোমানিয়ান সেনাবাহিনী গঠন করা হয়েছিল। 1944 সালে সোভিয়েত সৈন্যরা দেশটি নিয়ন্ত্রণ করে controlled তাদের দখলে রোমানিয়ার অর্থনীতি এবং রাজনৈতিক জীবন সোভিয়েত ইউনিয়নের সাথে সমন্বিত হয়েছিল যেমন পূর্ব ইউরোপের বাকী অংশ ছিল।

►►সেনাবাহিনীর সমর্থন

নিয়ে রাজা মাইকেল এবং বিরোধী রাজনীতিকের নেতৃত্বে একটি অভ্যুত্থান, ২৩ শে আগস্ট,১৯৪৪ এ অ্যান্টোনেস্কু স্বৈরশাসনকে ক্ষমতাচ্যুত করে। কায়রোতে গোপনে আলোচনার মাধ্যমে একটি অস্ত্রশস্ত্র 12 ই সেপ্টেম্বর স্বাক্ষরিত হয়েছিল এবং রোমানিয়ান সেনাবাহিনীকে যুদ্ধের দিকে নিয়ে আসে ট্রান্সিলভেনিয়া, হাঙ্গেরি এবং চেকোস্লোভাকিয়ায় জার্মানদের বিরুদ্ধে মিত্ররা। আমেরিকা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধে রোমানিয়ার ব্যাপক ক্ষতি হয়েছিল এবং এখন অতিরিক্ত ভারী হতাহতের ঘটনা ঘটেছে।

►►প্যারিসে 10 ফেব্রুয়ারি,

১৯৪৭এ স্বাক্ষরিত একটি শান্তিচুক্তি ১৯৪০ সাল থেকে দখল করা বেসারাবিয়া এবং উত্তর বুকোভিনার সোভিয়েত সংযুক্তির বিষয়টি নিশ্চিত করে এবং ডুব্রুজার বেশিরভাগ বুলগের জনবহুল দক্ষিণাঞ্চলকে বুলগেরিয়ায় স্থান দেয়। এটি রোমানিয়াতে উত্তর ট্রানসিলভেনিয়ার যে অংশটি ১৯৪০ সালে রোমানিয়া ও হাঙ্গেরির মধ্যে একটি জার্মান এবং ইতালিয়ান সালিশের অধীনে হাঙ্গেরিকে দেওয়া হয়েছিল, সে অংশটি পুনরায় সংহত হয়েছিল। তদতিরিক্ত, এই চুক্তিটির জন্য রোমানিয়া সোভিয়েত ইউনিয়নের পক্ষে যথেষ্ট যুদ্ধের প্রতিশোধের প্রয়োজন ছিল।

►► নরওয়েতে ভিসা এপ্লাই করতে চান? A to Z সবকিছু দেখে নিন

►► বিশ্বখ্যাত ইরাসমুস মুন্ডুস স্কলারশিপ

►►রোমানিয়ার সোভিয়েত দখলদার

বাহিনী কমিউনিস্ট সংগঠকদের সমর্থন করেছিল; কমিউনিস্ট রাজনৈতিক নেতাদের কর্তৃত্বের পদ থেকে মুছে ফেলা হয়েছিল। ১৯৪45 সালের মার্চ মাসে কিং মাইকেলকে কমিউনিস্টফ্রন্ট সরকার নিয়োগ করতে বাধ্য করা হয়েছিল। ১৯৪ 1947 সালের ডিসেম্বরে, চাপের মধ্যে দিয়ে রোমানিয়ার বাদশাহকে ত্যাগ করে রোমানিয়ান গণপ্রজাতন্ত্রী ঘোষণা করা হয়। একসময় ক্ষমতায় আসার পরে কমিউনিস্টরা কার্যকরভাবে রোমানিয়ার জাতীয় স্বার্থকে সোভিয়েত ইউনিয়নের লোকদের কাছে বশীভূত করে। 1965 সালে, নতুন সংবিধান গৃহীত হয়, দেশের নাম পরিবর্তন করে রোমানিয়ার সমাজতান্ত্রিক প্রজাতন্ত্রের নামকরণ করা হয়।

►► ১৯৮৯ সালে

সিউইস্কু সরকার উত্থিত হয় এবং ১৯৯১ সালে একটি নতুন অকমিউনিস্ট সংবিধান গৃহীত হয়। ২০০৭ সালে, রোমানিয়া ইউরোপীয় ইউনিয়নের একটি সদস্য রাষ্ট্র হয়ে ওঠে।

আমরা আছি ইউটিউবেও। আমাদের YouTube চ্যানেলটি SUBSCRIBE করতে পারো এই লিংক থেকে।