জেনেভা, সুইজারল্যান্ডের চারপাশে জেনেভা আশেপাশের গ্রামাঞ্চল অন্বেষণের জন্য নিখুঁত হোম বেস। আপনি নৌকা বাইচ, হাইকিং, বাইক চালানো, ওয়াইন টেস্টিং উপভোগ করুন বা চূড়ান্ত সুইজারল্যান্ডের স্কি অবকাশের সন্ধান করছেন,

পর্তুগাল থেকে জেনেভাতে ল্যান্ড করার সময়

জেনেভার সর্বাধিক বিখ্যাত

স্মৃতিস্তম্ভ জেট ডিঅউ হল বিশ্বের দীর্ঘতম জলের ঝর্ণা এবং শহরটি অন্বেষণের জন্য একটি স্থির লক্ষণ সরবরাহ করে। জেনেভার প্রাচীন ওল্ড টাউন অতীতের জীবন্ত এক ঝলক উপস্থাপন করে যখন জেনেভার ত্রিশেরও বেশি সংগ্রহশালা এবং আর্ট গ্যালারীগুলি আন্তর্জাতিক রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট যাদুঘর এবং আধুনিক ও সমসাময়িক শিল্প জাদুঘর (ম্যামকো) সহ শহরের সমৃদ্ধ এবং প্রাণবন্ত ইতিহাসকে ধারণ করে। গতির পরিবর্তনের জন্য হ্রদে একটি ক্রুজ নিন বা জেনেভার অন্যতম প্রধান জলপথ পার্কে শিথিল করুন।

পাশাপাশি, সুইস ঘড়ি বা কেবল উইন্ডো শপ কিনতে জেনেভার বিখ্যাত খ্রিষ্ট বাজারের স্ট্রিটটি পরীক্ষা করে দেখুন। আপনার আগ্রহ যাই হোক না কেন, জেনেভাতে আপনার থাকার জন্য নগরীর প্রধান সাইটগুলিতে বিখ্যাত পরিষেবা এবং সহজ অ্যাক্সেসের অফার থাকার জন্য বিস্তৃত হোটেল বিকল্প রয়েছে।

জেনেভা, সুইজারল্যান্ডের চারপাশে

জেনেভা আশেপাশের গ্রামাঞ্চল অন্বেষণের জন্য নিখুঁত হোম বেস। আপনি নৌকা বাইচ, হাইকিং, বাইক চালানো, ওয়াইন টেস্টিং উপভোগ করুন বা চূড়ান্ত সুইজারল্যান্ডের স্কি অবকাশের সন্ধান করছেন, জেনেভা স্বর্গে সহজেই অ্যাক্সেসের পাশাপাশি অসংখ্য সংগঠিত ট্যুর সরবরাহ করে। মন্ট্রাক্স, চমনিক্স এবং লসান্নে কাছাকাছি শহরগুলিতে ডে ট্রিপগুলিও জনপ্রিয়।

জেনেভা হাঁটা ভ্রমণ

এই বিস্তৃত পথচলা শুরু হয় জেনিভা এর ডান তীর বরাবর লেমন লেকের উপকূলে আল্পসের ওপারে এবং বিশ্বের সবচেয়ে উঁচু ঝর্ণা জেট ডির অত্যাশ্চর্য দৃশ্যের সাথে। এই সফর জেনেভার পার্কের মতো ছড়িয়ে ছিটিয়ে থাকা এবং রোন নদীর তীর পেরিয়ে জেনেভারার আচার শপিং এবং ব্যাংকিং জেলায় অব্যাহত রয়েছে। তারপরে এটি জেনেভার পুরাতন শহরে চলে গেছে, obতিহাসিক সেন্ট পিটারের ক্যাথেড্রাল এবং টাউন হল যেখানে লীগ অফ নেশনস এবং রেড ক্রস প্রতিষ্ঠিত হয়েছিল, সেখানে শীর্ষস্থানীয় কোবলেস্টোন রাস্তাগুলির একটি গথিক গোলকধাঁধা। পরিশেষে পুরানো শহরের দেয়াল ধরে জেনেভার থিয়েটার জেলা এবং প্লেস নিউউতে সংস্কৃতি কেন্দ্রের দিকে ঘুরে বেড়ান। জেনেভার প্রতিষ্ঠাতা পিতৃগণের প্রতিমূর্তি সম্বলিত সংস্কার ওয়ালের এক ঝলক দেখার জন্য আমরা সুন্দর বাজান পার্কে ভ্রমণ শেষ করি।


জেনেভা শীর্ষ দশ

হ্রদহ্রদের চারপাশে ছড়িয়ে পড়া এবং বায়ুমণ্ডল ভিজিয়ে রাখুন। বেনস ডেস পাকুইসে ডুব দিন বা কেবল একটি লেকসাইড পার্ক বা ক্যাফেতে আরাম করুন। শহরে অনন্য দৃষ্টিকোণের জন্য, এক বা দুই ঘন্টা নৌকো ক্রুজটি লেকের চারপাশে নিন।

ওল্ড টাউন

 সেন্ট পিটারের ক্যাথেড্রালটিতে থামুন এবং তারপরে কেবল কোল স্টোন রাস্তাগুলির গোলকধাঁধাঁটি ঘুরে দেখুন এবং নিজের জন্য জেনেভার গোপনীয়তা আবিষ্কার করুন। আরও বেশি historicalতিহাসিক দৃষ্টিভঙ্গির জন্য, আর্ট অ্যান্ড হিস্ট্রি যাদুঘর বা মাইসন তাভেলশহরের প্রাচীনতম বাড়ি to পুরানো শহর জুড়ে অবস্থিত অসাধারণ অ্যান্টিক বুটিকগুলি পরীক্ষা করার জন্য কিছুটা সময় রেখে যাওয়ার বিষয়টি নিশ্চিত করুন ..


ইউনাইটেড নেশনস বিল্ডিং অ্যান্ড রেড ক্রস যাদুঘরজাতিসংঘের ইউরোপীয় সদর দফতর দেখুন এবং তারপরে রাস্তা পেরিয়ে রেড ক্রস যাদুঘরটি পরিদর্শন করুন। প্লেস ডেস নেশনসএ খনি ক্ষতিগ্রস্থদের জমিদারি করার জন্যব্রোকেন চেয়ারস্মৃতিস্তম্ভ সহ আপনি যখন মাঝখানে ঘুরে দেখেন তখন অনেক ভাস্কর্যগুলির নোটটি নিশ্চিত করে নিন।


কারাউজ 

লাআরভ নদীর ওপারে ক্যারৌজের বোহেমিয়ান বার্গের কাছে হ্যাপ ফ্রান্সের নাইসের পরে মডেলিং করা এবং মজাদার বুটিক দিয়ে ভরা যেখানে আপনি স্টুডিওগুলিতে কার্যত কারিগরদের পর্যবেক্ষণ করতে পারবেন। কারুজের আর্টিসি ক্যাফেগুলির মধ্যে একটিতে আরাম করুন বা অন্ধকারের পরে পাড়ার বিখ্যাত জ্যাজ ক্লাবগুলিতে একটিতে পার্টি করুন।


বেসেশন পার্ক এবং স্থান নিউউ 

পার্কটি উপভোগ করুন এবং পুরানো শহরের প্রাচীর বরাবর পূর্বদিকে সংস্কার প্রাচীরের প্রতি শ্রদ্ধা জানাতে ভুলবেন না। জেনিয়ার প্রাচীনতম এবং সবচেয়ে সুন্দর পারফরম্যান্স এবং প্রদর্শনী হলগুলিতে প্লেস নিউইউভের গেটগুলি বের করার আগে প্যাভিলিয়ন ক্যাফেতে আপনার আয়ুর আকারের দাবাবোর্ডে পরীক্ষা করুন বা প্যাভিলিয়ন ক্যাফেতে আরাম করুন।


উইন্ডো শপিংয়ে রিউ ডি রিভ এবং র্যু ডু রোন

 জ্যাঙ্কার সবচেয়ে অমিতব্যয়ী রাস্তায় ফ্যাশনস এবং গহনাগুলিতে আস্তে আস্তে গোক, তবে দামের ট্যাগগুলি না দেখার চেষ্টা করুন। কিছু প্রথম শ্রেণীর লোকেরা দেখার জন্য প্লেস ডু মোলার্ড বা প্লেস ডি লা ফুস্টারিতে থাকা ক্যাফেগুলির একটিতে পুনরায় লিখুন।

পাকুইস এবং লেস গ্রোটেসজেনেভার সবচেয়ে আন্তর্জাতিক জেলাগুলি গের কর্নভিনের ঠিক পৃথিবী এবং উত্তরে অবস্থিত international অঞ্চলটির অনেকগুলি নৃতাত্ত্বিক রেস্তোঁরাগুলির মধ্যে একটি ব্যবহার করে দেখুন এবং কেনাকাটাটি ভুলবেন না। লেস গ্রোটেসে রূ লুইফ্যাভেরে ২৩২৯এ অবস্থিত শিটআরম্পস বিল্ডিং হল বর্ণনাকে অস্বীকার করে এমন এক চমত্কার স্থাপত্য আইকন।


প্লেইনপ্লেইস ফ্লিয়া মার্কেট 

জেনেভার বৃহত্তম আউটডোর ফ্লাই মার্কেটের স্থানীয়দের সাথে মিশে বুধবার এবং রবিবার সকাল ৮ টা থেকে 17:00 পর্যন্ত বৃষ্টি বা চকমক (যদিও বর্ষার দিনগুলিতে এটি প্রায় খালি থাকে) প্রাচীন জিনিস, রেকর্ড, মদ পোশাক এবং অন্যান্য কৌতুহলগুলি বুদ্ধিমান দর কষাকষিদের জন্য অপেক্ষা করে।

সালভেভ 

জেনেভারার বাড়ির উঠোন পর্বতমালার উপরে গন্ডোলা চালান এবং আশেপাশের আল্পস এবং নীচের শহরটির দুরন্ত দর্শন উপভোগ করুন। অবশ্যই যদি আপনি ফিট বোধ করেন তবে আপনি সেলভের অনেক চিহ্নিত চিহ্নিত পথগুলির মধ্যে একটির উপরে উঠতে পারেন।


বাইরে বেরোনো 

সুইজারল্যান্ডের বিখ্যাত একটি পাহাড়ী শহর দেখার জন্য গেরি রুটিয়ারে লেকের জেনেভার যে কোনও লেকের ধারে প্যারাডাইসিস থেকে বাইক বা নৌকা যাত্রা করুন বা গিয়ার রৌটিয়ারে বেড়াতে আসা বাসে চড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *